অর্থনৈতিক অগ্রগতিতে প্রবাসীদের অবদান অনেক বেশী

আগস্ট ০৭, ২০১৫ ০৫:০৮:অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক
নিউইয়র্কে নোয়াখালী জেলা পরিষদের প্রশাসক বীর মুক্তিযোদ্ধা ডা. এ বি এম জাফর উল্যার সাথে মতবিনিময় নিউইয়র্ক প্রবাসীরা।
‘প্রবাসী নোয়াখালীবাসী’র আয়োজনে বৃহস্পতিবার যুক্তরাষ্ট সময় রাত ৯টায় নিউইয়র্কের জামাইকা হিলসাইড এভিনিউ’র স্টার কাবাব পার্টি হলে এই সভা অনুষ্ঠিত হয়।
সভায় প্রধান অতিথির বক্তৃতায় ডা. এ বি এম জাফর উল্যা বাংলাদেশের অর্থনৈতিক অগ্রগতিতে প্রবাসীদের অবদান অনেক বেশী। প্রবাসীরা দেশের একজন দূত উল্লেখ করে তিনি যুক্তরাষ্ট্রে দেশের ভাবমূর্তি উজ্জল করতে উপস্থিত সবার প্রতি আহবান জানান। একইসাথে মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে আগামির বাংলাদেশ বিনির্মাণে স্ব স্ব অবস্থান থেকে প্রবাসীদের এগিয়ে আসার প্রতি গুরুত্বারোপ করেন।

মুক্তিযোদ্ধা মাহবুবুর রহমানের সভাপতিত্বে মো. মামুন ও আব্দুল করিমের সঞ্চালনায় সভার শুরুতেই মহান মুক্তিযুদ্ধে বীর শহীদদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন লক্ষীপুরের সাবেক সাংসদ মোহাম্মদ উল্যা, বরিশালের সাবেক সাবেক সাংসদ মনিরুল ইসলাম, যুক্তরাষ্ট্রস্থ নোয়াখালী সমিতির উপদেষ্টা মফিজুর রহমান, মুক্তিযোদ্ধা সংসদের আহবায়ক এম এ বাতেন, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল হাসিব মাহমুদ, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন, নিউইয়র্ক আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক নরুল আমিন বাবু। সংহতি জানিয়ে বক্তব্য রাখেন মজিবুর রহমান মজিব, সহিদ উল্যা মাষ্টার ও সাইফুল্যাহ ভূঁঞা।

সভায় বক্তারা ঢাকা-নিউইয়র্ক রুটে বাংলাদেশ বিমানের ফ্লাইট চালুর ব্যাপারে প্রধানমন্ত্রীর মুখ থেকে ঘোষণার দাবি জানান। একই সাথে মুক্তিযোদ্ধাদের প্রকৃত সম্মান প্রদান এবং প্রবাসীদের জন্য প্রাপ্য সুযোগ সুবিধা নিশ্চিতের আহবান জানান।

Related Post