কোম্পানীগঞ্জে তাফসীরুল কোরান মাহফিল চলছে

জানুয়ারি ১৫, ২০১৭ ০১:০১:পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার দক্ষিন মুছাপুর জনতা বাজারে ৩ দিন ব্যাপী তাফসীরুল কোরান মাহফিল চলছে। মুছাপুর ক্লোজার সংলগ্ন জনতা বাজারের ইদ্রিছিয়া তালীমূল কোরান ইবতেদায়ী মাদরাসার উদ্যোগে ১৩-১৫ জানুয়ারী পর্যন্ত মাহফিল চলবে। ওয়াজ করবেন মুহাদ্দিস রফিকুল্লাহ আফসারী,মাওলানা ক্বারী আব্দুল মজিদ,মুফতী রাফী বিন মুনীর, মাওলানা আব্দুল্লাহ আল আমীন, হাফেজ মাওলানা মনোয়ার হোসাইন মুমিন, মাওলানা ড. আ.ফ.ম খালিদ হোসেন, মাওলানা সাদিকুর রহমান আজহারী ও হাফেজ শরীফ আহমেদ প্রমূখ। মাহফিলে অতিথি হিসেবে কোম্পানী উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা মিজানুর রহমান বাদল, বসুরহাট পৌরসভা মেয়র আওয়ামী লীগ নেতা আব্দুল কাদের মির্জা ও মুছাপুর ইউনিয়নের চেয়ারম্যান নজরুল ইসলাম শাহীন চৌধরী উপস্থিত থাকার কথা রয়েছে।
মাহফিলটির উদ্যোগক্তা হচ্ছেন ইদ্রিছিয়া তালীমূল কোরান ইবতেদায়ী মাদরাসার প্রতিষ্ঠা লন্ডন প্রবাসী মুহাম্মাদ নুর উদ্দিন। সার্বিক তত্ত্বাবধান করছেন শরাফত উল্যাহ ফাজিল মাদরাসার শিক্ষক মাওলানা ফজলুল বারী।
জনতা বাজারে ৩ দিন ব্যাপী তাফসীরুল কোরান মাহফিলে হাজার হাজার মানুষ অংশ নিয়েছেন। কোম্পানীগঞ্জ ছাড়াও নোয়াখালী ও ফেনীর জেলা থেকে কয়েক হাজার মানুষ অংশ গ্রহন করেছেন। তীব্র শীত উপেক্ষা করে খোলা ময়দানে খড়ের উপর বসে মানুষ ওয়াজ শুনছেন। আয়োজকদের দাবী ৩০ হাজার মানুষ তাফসীরুল কোরান মাহফিলে অংশ নিয়েছেন। শেষদিন ৩০ হাজার অধিক মানুষ উপস্থিত হতে পারে বলে আয়োজকরা ধারণা করছেন। ধারণা করা হচ্ছে- আওয়ামী লীগ সরকারের আমলে এটাই নোয়াখালীর জেলার সবচেয়ে বড় ওয়াজ মাহফিলের আয়োজন। মূলত ২০১৬ সাল থেকে মাদরাসা প্রাঙ্গনে তাফসীরুল কোরান মাহফিলের আয়োজন করা হচ্ছে।

Related Post