কোম্পানীগঞ্জ ফোরামের সভাপতি কাশেম, সাধারণ সম্পাদক নঈম

সেপ্টেম্বর ১৬, ২০১৮ ১১:০৯:অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: নোয়াখালীর কোম্পানীগঞ্জ প্রবাসীদের স্বেচ্চাসেবী সংগঠন কোম্পানীগঞ্জ ফোরাম ইউএসএ’র সভাপতি পদে হাজী আবুল কাশেমকে বহাল রেখে নঈম উদ্দিনকে নতুন সাধারণ সম্পাদক করা হয়েছে।

গত মঙ্গলবার ব্রুকলিনের ক্রিসেন্ট স্ট্রিটে ফোরামের অস্থায়ী কার্যালয়ে কার্যকরী পরিষদ সভায় কমিটি পুনগর্ঠন করা হয়। অন্যদিকে নুরুল হুদা হারুনকে সংগঠনের সহ সভাপতি হিসেবে দায়িত্ব দেয়া হয়। সংগঠন প্রতিষ্ঠার পর থেকে হারুন সাধারণ সম্পাদকের দায়িত্বে ছিলেন।

কার্যকরী পরিষদে সিনিয়র সভাপতি নরুল করিম মোল্লার সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্রে সফরত কোম্পানীগঞ্জের কৃতি সন্তান ব্যবসায়ী ফখরুল ইসলাম ও লন্ডন প্রবাসী মাওলানা ‍ওলি উল্লাহ। সভায় পরিচালনা করেন নঈম উদ্দিন।

সামাজিক উন্নয়নে কোম্পানীগঞ্জ ফোরামের কাজকে সমর্থন ফখরুল ইসলাম বলেন, কর্ম ব্যস্ত প্রবাস জীবনের পাশাপাশি নিজ এলাকার উন্নয়নের আপনারা কাজ করে যাচ্ছেন। প্রবাসীরা এগিয়ে আসলে নিজ নিজ এলাকার দরিদ্র জনগোষ্ঠি উপকৃত হবে।

ওলি উল্লাহ বলেন, মুল্যবান সময় নষ্ট করে কোম্পানীগঞ্জের মানুষের জন্য কাজ করে যাচ্ছেন, এজন্য আল্লাহ পরকালে আপনাদের পুরুস্কার দিবেন।

নরুল করিম মোল্লা জানান, গত কয়েক বছরে কোম্পানীগঞ্জ ফোরাম দূর্যোগসহ বিভিন্ন সময়ে দরিদ্র জনগোষ্ঠিকে প্রায় ১৫ লাখ টাকা অনুদান দিয়েছে। ভবিষতে আরো বেশী অনুদান দেয়া হবে।

উল্লেখ্য, ২০১৭ সালের ডিসেম্বরে বর্তমান কমিটি গঠন করা হয়। এ কমিটির মেয়াদ ২০১৯ সালের ডিসেম্বর পর্যন্ত। কমিটির সভাপতি হাজী আবুল কাশেম, সিনিয়র সহসভাপতি নূরুল করিম মোল্লা, সহ সভাপতি নূরুল হূদা হারুন, বেলাল আহমেদ, মোশারফ হোসাঈন সবুজ, মোহাম্মদ স্বপন, ইয়াছিন সবুজ, হুমায়ুন কবির ও জসিম উদ্দিন।

সাধারণ সম্পাদক নঈম উদ্দিন, সহসাধারণ সম্পাদক আরীফ হোসাইন ও মোহতাসিম বিল্লাহ সিরাজী। সাংগঠনিক সম্পাদক এনামুল হক লিঠন ও
সহসাংগঠনিক সম্পাদক সালাউদ্দিন রাসেল। কোষাধ্যক্ষ মাওলানা কামরুল ইসলাম ও সহ কোষাধ্যক্ষ নূরুল ইসলাম বাবু। অন্যান্যদের মধ্যে ক্রীড়া সম্পাদক ওমর ফারুক, সমাজ কল্যান সম্পাদক জাহিদ উদ্দিন, প্রচার সম্পাদক জসিম উদ্দিন বাবুল, দপ্তর সম্পাদক এমদাদুল হক রাহেদ।

Related Post