কোম্পানীগঞ্জ ফোরাম ইউএসএ’র পিকনিক অনুষ্ঠিত

জুলাই ২০, ২০১৬ ১২:০৭:পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:
গত শনিবার গত শনিবার লংআইল্যান্ডের একটি পার্কে কোম্পানীগঞ্জ ফোরাম ইউএসএ পিকনিক অনুষ্ঠিত হয়েছে।এতে প্রায় ৩শ প্রবাসী আনন্দ ঘন পরিবেশে অংশ নেন। প্রধান অতিথি ছিলেন আমেরিকায় সফরত বাংলাদেশ ইসলামী ব্যাংকের সাবেক চেয়ারম্যান অধ্যাপক আবু নাসের মুহা্ম্মদ আব্দুজ জাহের। সকাল ১১ টায় ফোরামের সাধারণ সম্পাদক পিকনিক কমিটির আহবায়ক নুরুল হুদা হারুন উদ্বোধন ঘোষণা করেন।
পরে প্রধান অতিথির বক্তব্যে আবু নাসের বলেন, প্রবাসীরা বাংলাদেশের সম্পদ। আপনারা নিজেকে শুধু নোয়াখালী বা কোম্পানীগঞ্জের সন্তান ভাবলে হবেনা, প্রবাসে সবাই বাংলাদেশী। তাই সবাই নিজ নিজ জায়গা থেকে দেশের উন্নয়ন করার আহবান জানান তিনি।
কোম্পানীগঞ্জ ফোরামের সভাপতি হাজী কাশেম বলেন, প্রবাসী কোম্পানীগঞ্জবাসীকে ঐক্যবদ্ধ করে আমরা এলাকার উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছি।
ফোরামের সিনিয়র সহসভাপতি নুরুল করিম মোল্লা বলেন, কোম্পানীগঞ্জের নদী ভাঙ্গন ও দরিদ্র জনগোষ্ঠীকে বিভিন্নভাবে সহযোগীতার জন্য আমরা এ সংগঠন প্রতিষ্ঠা করেছি। একইসঙ্গে নিজেদের মধ্যে বন্ধন ধরে রাখার জন্য প্রতি বছর পিকনিকের আয়োজন করা হয়।
বক্তৃতা পর্ব শেষে পিকনিকে আগত মহিলা ও শিশু কিশোরদের জন্য বয়ষ ভিত্তিক দৌড় প্রতিযোগীতা ও ফুটবল খেলার আযোজন করা হয়। এছাড়াও পুরুষদের জন্য পৃথক হাড়ি ভাঙ্গা ও ফুটবল খেলা অনুষ্ঠিত হয়। শেষে বিজয়ীদের মাঝে পুরুস্কার বিতরণ করা হয়।
পিকনিকে আমন্ত্রিত অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন নোয়াখালী সমিতির সাবেক সভাপতি ব্যবসায়ী মুফিজুর রহমান, কোম্পানীগঞ্জ সমিতিরি সভাপতি সেলিম চৌধুরী (ভিপি বাবুল), সাধারণ সম্পাদক লুতিফুর রহমান লিটন, নোয়াখালী সমিতির নেতা ইউসুপ জসিম, হাজী বশর, হাজী শফি চৌধুরী, নুরে আলম সিদ্দিক মুন্না, আরজু হাজারী, বিএনপি মালেক ও মালেক খান প্রমূখ।
পিকনিক বাস্তবায়নে কাজ করেছেন, পিকনিক কমিটির সদস্য সচিব মোশাররফ হোসেন সবুজ, নঈম উদ্দিন, বেলাল হোসেন, জসিম উদ্দিন, মোশাররফ হোসেন সবুজ, মোস্তফা স্বপন, জাফরুল্লাহ নুরী, এনামুল হক লিটন, কামরুল ইসলাম, মাসুম বিল্লাহ সিরাজী, নুরুল ইসলাম বাবু, জসিম উদ্দিন, জসিম উদ্দিন মিল্লাত ও বাবুল প্রমূখ।

Related Post