কোম্পানীগঞ্জ বিএনপি দায়িত্ব কার হাতে তুলে দিবেন ব্যারিস্টার মওদুদ

ফেব্রুয়ারি ২৩, ২০১৭ ১১:০২:অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: নোয়াখালীর কোম্পানীগঞ্জে কে হচ্ছেন বিএনপির সভাপতি? আব্দুল হাই সেলিম না বেলায়েত হোসেন স্বপন। ঘোষণা আসতে পারে আগামী কিছু দিনের মধ্যে। তৃণমূল বিএনপি নেতাদের ডেকে পদটি বিষয়ে সিদ্ধান্ত নিতে পারেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিষ্টার মওদুদ আহমদ। গত ১৮ ফেব্রুয়ারী উপজেলার বসুরহাট পৌর মিলনায়তনে উপজেলা বিএনপির সম্মেলনে মওদুদ আহমেদের উপর কাউন্সিলেররা দায়িত্ব দেন। সম্মেলনে মওদুদ আহমেদ কমিটি ঘোষণা না দিয়ে তিনি চলে যান। ধারণা করা হচ্ছে- কয়েক দিনের মধ্যে কোম্পানীগঞ্জের বিএনপির শীর্ষ নেতাদের নিয়ে আলোচনা করে সিদ্ধান্ত নিবেন। মূলত আগামী নির্বাচনকে সামনে রেখে দলকে ঐক্যবদ্ধ রেখে কমিটি দেয়ার দেয়ার চেষ্টা করছেন মওদুদ আহমেদ।

দলীয় সূত্রে জানা গেছে, এ পদে বর্তমানে দুই প্রতিদ্বন্ধি প্রার্থী হলেন, বর্তমান উপজেলা বিএনপির সভাপতি আব্দুল হাই সেলিম ও তারই ছোট ভাই ও বিএনপি নেতা বেলায়েত হোসেন স্বপন।

এদিকে বেশ কয়েকদিন ধরেই কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি পদে ব্যারিষ্টার মওদুদ আহমদ কাকে দিচ্ছে এ নিয়ে নেতাকর্মীদের মধ্যে চলছিল ব্যাপক জল্পনা কল্পনা। কৌতূহলও ছিল। পাশাপাশি শোনা যাচ্ছিল গুজবও। বর্তমান সভাপতি আব্দুল হাই সেলিম, পৌর বিএনপির সভাপতি কামাল উদ্দিন চৌধুরী ও বেলায়েত হোসেন স্বপনের নাম পেন্ডুলামের মতোই দুলছে নেতাকর্মীদের মাঝে।

বেলায়েত হোসেন স্বপন বলেন, ব্যারিষ্টার মওদুদ আহমদ যাকে যোগ্য মনে করেন, তাকে দায়িত্ব দিবেন। আমরা তাঁর সিদ্ধান্তের প্রতি সবসময়ই শ্রদ্ধাশীল ছিলাম এখনো আছি।
অসমর্থিত সূত্রে জানাগেছে, ইউনিয়ন বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদকদের বেশীরভাগের সমর্থন বেলায়েত হোসেন স্বপনের পক্ষে থাকায় উপজেলা বিএনপির সভাপতি পদে নিয়োগ পাচ্ছেন বেলায়েত হোসেন স্বপন। সে ক্ষেত্রে বর্তমান সভাপতি আব্দুল হাই সেলিমকে জেলা কমিটির কোন একটি পদ দেয়া হতে পারে।

Related Post