চাটখিলে অস্ত্রসহ সরকার সমর্থক সন্ত্রাসী আটক

জুন ১৭, ২০১৫ ০৯:০৬:অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক
চাটখিল উপজেলায় লক্ষ্মীপুর জেলার শীর্ষ সন্ত্রাসী মুন্সি বাহিনীর সেকেন্ড ইন কমান্ডা আবদুল আজিজ তারেক ওরফে তারেক আজিজকে (২২) গ্রেফতার করেছে পুলিশ। এ সময় তার দেহ তল্লশী করে একটি দেশীয় তৈরি এলজি উদ্ধার করা হয়। রোববার দিবাগত রাত ১২টার দিকে উপজেলার রামনারায়ণপুর ইউনিয়নের রুহিতখালী গ্রাম থেকে টহলরত পুলিশ তাকে গ্রেফতার করে। এ ঘটনায় তার বিরুদ্ধে গতকাল সোমবার চাটখিল থানার উপ-পরিদর্শক (এসআই) এমদাদ হোসেন বাদী হয়ে অস্ত্র আইনে একটি মামলা দায়ের করে।
গ্রেফতারকৃত তারেক আজিজ লক্ষ্মীপুর জেলার চন্দ্রগঞ্জ থানাধীন চাঁদপুর গ্রামের দুলাল হোসেনের ছেলে। সে লক্ষ্মীপুরের শীর্ষ সন্ত্রাসী মুন্সি বাহিনীর সেকেন্ড ইন কামান্ড। তার বিরুদ্ধে লক্ষ্মীপুরের বিভিন্ন থানায় হত্যা, ডাকাতি, ছিনতাই ও চাঁদাবাজীসহ বিভিন্ন অভিযোগে একাধিক মামলা রয়েছে বলে পুলিশ জানায়।
আজিজ সরকার সর্মথক বলে জানাগেছে। আওয়ামী নেতৃত্তাধীন মহাজোট সরকার ক্ষমতার গ্রহণের পর থেকে মুুন্সি বাহিনী ক্ষমতাসীন প্রভাবশালী ব্যক্তিদের সহযোগীতায় পাচ্ছে বলে অভিযোগ রয়েছে।
পুলিশ জানায়, নিয়মিত টহলের অংশ হিসেবে এসআই এমদাদের নেতৃত্বে একটি টহল গাড়ি উপজেলার রামনারায়ণপুর ইউনিয়নে রাত ১২টার দিকে টহল দিচ্ছিল। এ সময় হঠাৎ একটি যুবক ওই এলাকায় পুলিশের গাড়ি দেখে পালানোর চেষ্টা করলে পুলিশ ধাওয়া করে তাকে আটক করে। পরে তার দেহ তল্লাশী করা হলে একটি দেশীয় তৈরি এলজি পাওয়া যায়। পরে তাকে থানায় এনে জিজ্ঞাসাবাদ করা হলে সে লক্ষ্মীপুরের মুন্সি বাহিনীর প্রধান সহকারী হিসেবে নিশ্চিত হওয়া যায়।
চাটখিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছিম উদ্দিন অস্ত্রসহ সন্ত্রাসী গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন। তিনি বণিক বার্তাকে বলেন, আজিজ মুন্সী বাহিনীর প্রধান সহকারী। তারা বিভিন্ন সময় চাটখিলের সীমান্তবর্তী এলাকায় এসে বিভিন্ন সন্ত্রাসী কর্মকান্ড পরিচালনা করেন। তার বিরুদ্ধে চাটখিল থানায় এখনও কোন মামলার হিসেব পাওয়া যায়নি, তবে লক্ষ্মীপুরের বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে বলে তারা নিশ্চিত হয়েছে। এছাড়া গতকাল সোমবার তার বিরুদ্ধে অস্ত্র আইনে চাটখিল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে বলেও জানা তিনি।

Related Post