নিউইয়র্কে এক বাংলাদেশীর আন্তহত্যা

জুলাই ১০, ২০১৫ ১২:০৭:অপরাহ্ণ

নিউইয়র্ক প্রতিবেদক

নিউইয়র্কের ব্রুকলীনে ৫ তলা থেকে লাফিয়ে বাংলাদেশী যুবক অসীম পাল (৪১) আন্তহত্যা করেছেন। ৮ জুলাই বুধবার ভোর রাতে নিকটস্থ কিংস কাউন্টি হাসপাতালে নিলে ডাক্তাররা তাকে মৃত ঘোষণা করেন।  পাল বাংলাদেশী অধ্যুষিত ব্রুকলীনে চার্চ-ম্যাকডোনাল্ড পরিবারের সঙ্গে বসবাস করতো।

পারিবারিক সূত্রে জানা যায়, বেশ কয়েক মাস ধরে অসীম পাল বেকার থাকায় হতাশায় ভুগতে থাকেন। কয়েকদিন ধরে তিনি মানসিক অসুস্থ হয়ে পড়েন। বুধবার ৫ তলায় নিজ এপার্টমেন্টের রান্না ঘরের জানালা থেকে লাফ দেন। পরে সঙ্গে সঙ্গে পুলিশ উদ্ধার করে হাসপাতালে নিলেও তাকে বাচানো যায়নি।

তার গ্রামের বাড়ী নোয়াখালীর সুধারামপুরের সন্তান অসীম পাল।  তার তার স্ত্রী বিথি পাল ও  দুই শিশু সন্তানের সঙ্গে বসবাস করতেন তিনি।

বিথি পাল বলেন, ‘১৯৯৭ সালে ডিভি লটারি জিতে আমেরিকা এসেছিলেন অসীম পাল। এরপর দেশে গিয়ে আমাকে বিয়ে করেন। তার সঙ্গে  আমেরিকায় এসেছি ২০০৫ সালে। আমাদের বড় সন্তান বিজয় সপ্তম গ্রেডে যাবে আসছে সেপ্টেম্বরে। অপর সন্তান পূর্ণতার বয়স ৪ বছর।’ বিথি পাল বলেন, ‘এ বছরের জানুয়ারি থেকেই আমার স্বামী বেকার। শত চেষ্টা করেও কাজ জুটাতে পারেননি। এরইমাঝে গত ফেব্রুয়ারিতে দেশে তার বড়ভাইয়ের মৃত্যু হয়েছে। আমি কবীর’স বেকারিতে কাজ করে সংসারের ঘানি টানছি।’ ‘বেকার জীবন তার সহ্য হচ্ছিল না। মানসিকভাবে একেবারেই ভেঙ্গে পড়েছিলেন। এখন আমি দুই শিশু সন্তান নিয়ে কীভাবে সংসার চালাবো সে দুশ্চিন্তায় পড়লাম।’

অসীম পালের মরদেহ হাসপাতালের হিমঘরে রাখা হয়েছে। ময়না তদন্তের পর শুক্রবার মরদেহ পেলে তার শেষ কৃত্যানুষ্ঠানের প্রস্তুতি হিসেবে এলাকার হিন্দু সম্প্রদায় যাবতীয় ব্যবস্থা গ্রহণ করেছেন। একইসাথে নোয়াখালী সোসাইটির পক্ষ থেকেও তার দু:স্থ পরিবারের সহায়তায় কিছু করার চেষ্টা চলছে বলে সর্বশেষ সংবাদে জানা গেছে।

Related Post