নোয়াখালীতে ছাত্রলীগের সম্মেলনের প্রভাব: সংঘর্ষ ও সড়ক অবরোধ

জুলাই ২৪, ২০১৫ ০৮:০৭:অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

সোনাইমুড়ী উপজেলার ছাত্রলীগের কমিটি দেয়ার দাবীতে ঢাকা-নোয়াখালী সড়কের সোনাইমুড়ী চৌরাস্তায় টায়ার জ্বালিয়ে অবরোধ করে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে নেতাকর্মীরা। 

বৃহস্পতিবার বিকেল ৩ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত তারা এ কর্মসূচী পালন করে। দীর্ঘ ৩ ঘন্টা রাস্তা বন্ধ থাকায় ঢাকা-নোয়াখালী সড়কের যোগাযোগ বন্ধ হয়ে যায়। এসময় সড়কে তীব্র যানযটের সৃষ্টি হয়। এর আগের ছাত্রলীগের কমিটি নিয়ে সেনবাগেও বিক্ষোভ হয়েছিল। মূলত ছাত্রলীগের কেন্দ্রীয় সম্মেলনকে কেন্দ্র করে নোয়াখালীর বিভিন্ন থানায় উত্তেজনা বিরাজ করছে। শনিবার ও রোববার ছাত্র লীগের ২৭তম কেন্দ্রীয় সম্মেলন অনুষ্ঠিত হবে।

এ প্রতিবাদ কর্মসূচীতে মো: নুর উদ্দিন শামীম ও পারভেজ মাসুদ এর নেতৃত্বে শত শত নেতাকর্মী সড়ক অবরোধ করে। উপজেলার ছাত্রলীগ নেতা শামীম জানান, আগামী ২৬ জুলাই ২০১৫ ইং তারিখে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সম্মেলনকে ঘিরে সারা বাংলাদেশে মনগড়া কমিটি অনুমোদন করে দেন কেন্দ্রীয় কমিটি। যারা তাদেরকে ভোট দিবেন তাদেরকেই মনোনীত করেন। দেখা যায় কমিটিতে বিবাহিত ও যুবলীগ নেতাকর্মীদের নাম। ঘটনাস্থলে সোনাইমুড়ী থানার পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। 

সোনাইমুড়ী থানার ওসি কাজী হানিফুল ইসলাম জানান, ছাত্রলীগের কমিটি নিয়ে সড়ক অবরোধ করে। পরবর্তীতে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। 

উল্লেখ্য, একদিন আগে সেনবাগ উপজেলার কমিটি নিয়েও ছাত্রলীগের দুই গ্রুপ সংষর্ঘ হয়েছিল।

Related Post