নোয়াখালীতে জাতীয় পার্টির কমিটি নিয়ে উত্তেজনা

অক্টোবর ১৬, ২০১৫ ০৫:১০:অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:

জাতীয় পার্টির (জাপা) নোয়াখালী জেলা কমিটি নিয়ে বিরোধের জের ধরে দুই পক্ষের মধ্যে হাতাহাতি ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।
বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে জেলা শহর মাইজদীতে এ ঘটনা ঘটে।
বৃহস্পতিবার আলী আকবরের সমর্থকরা নোয়াখালী বিভাগের দাবিতে জেলা শহরে মানববন্ধন করার উদ্দেশ্যে জড়ো হলে অপর পক্ষ বাধা দেয়। এ সময় উভয় পক্ষের মধ্যে হাতাহাতি, ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।
পরে একটি পক্ষ জেলা কার্যালয়ে তালা ঝুলিয়ে দেয়। খবর পেয়ে সুধারাম থানা পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এমন উত্তেজনাকর পরিস্থিতিতে শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

এক পক্ষের জেলা নেতা বোরহান উদ্দিন মিঠু অভিযোগ করেন, কমিটি গঠন নিয়ে যে বিরোধ রয়েছে তা নিরসনের চেষ্টা চলছে। কিন্তু একটি সার্বজনিন বিষয় নিয়ে মানববন্ধনে হামলার ঘটনা নিন্দনীয়।

অপর পক্ষের জেলা নেতা জিয়া উদ্দিন আহমদ তোহা বলেন, পার্টির ব্যানারে কোন আন্দোলন করতে গেলে সে বিষয়ে পূর্বে আলোচনা করা উচিত। কোন প্রকার আলোচনা ছাড়া মানববন্ধন করার চেষ্টা করায় কিছু নেতাকর্মিরা বাধা দিয়েছে মাত্র। এটা হামলা নয়।
জানাযয়, প্রায় দেড় বছর আগে আলী আকবরকে আহ্বায়ক ও অহিদ উদ্দিন মুকুলকে সদস্য সচিব করে একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়। যা গত ২ সেপ্টেম্বর পার্টি চেয়ারম্যান এইচ এম এরশাদ বিলুপ্ত করে পুনরায় সালাউদ্দিন আহম্মেদকে আহবায়ক ও ফজলুল করিম বাচ্চুকে সদস্য সচিব করে নতুন কমিটি ঘোষণা করেন। তবে, আলী আকবরের সমর্থকরা নতুন কমিটির বৈধতা নাই দাবি করে।

সুধারাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন জানান, জাতীয় পার্টি একটি কর্মসূচি নিয়ে দুই পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়। পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রনে রয়েছে।

Related Post