নোয়াখালী প্রতিদিনের সম্পাদকে নাগরিক সংবর্ধনা

ফেব্রুয়ারি ২১, ২০১৭ ০৯:০২:পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য কলকাতায় সৃজন বার্তা সম্মাননা পদক অর্জন করায় দৈনিক নোয়াখালী প্রতিদিনের সম্পাদক ও প্রকাশক রফিকুল আনোয়ারকে নাগরিক সংবর্ধনা প্রদান করা হয়েছে। গত রোববার নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট পৌরসভা মিলনায়তনে নাগরিক কমিটির উদ্যোগে এ সংবর্ধনা প্রদান করা হয়।
নোয়াখালী জেলা পরিষদের সদস্য ও কোম্পানীগঞ্জ নাগরিক কমিটির আহ্বায়ক আকরাম উদ্দিন চৌধুরী সবুজের সভাপতিত্বে নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা।

সাংস্কৃতিক ব্যাক্তি করিমুল হক সাথী ও সহকারী শিক্ষিকা নাজমা বেগম শিফার সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান বাদল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আজম পাশা চৌধুরী রুমেল, কোম্পানীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) সৈয়দ ফজলে রাববী, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ইস্কান্দার হায়দার চৌধুরী বাবুল, সাধারণ সম্পাদক ও সিরাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর নবী চৌধুরী, বসুরহাট পৌরসভার প্যানেল মেযর ও পৌরসভা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবুল খায়ের, স্বাধনিতা ব্যাংকার্স পরিষদের সদস্য ফখরুল ইসলাম রাহাত, নোয়াখালী কন্ঠের ভারপ্রাপ্ত সম্পাদক মঈন উদ্দিন আহমেদ সেলিম, নাগরিক কমিটির সদস্য সচিব হাসান ইমাম রাসেল, সাপ্তাহিক আমাদের নোয়াখালীর সম্পাদক গিয়াস উদ্দিন রনি, বসুরহাট পৌরসভা ছাত্রলীগের সাবেক সভাপতি শওকত আজিম জাবেদ, সরকারি মুজিব কলেজ ছাত্রলীগের সভাপতি নুর এ মাওলা রাজু প্রমূখ।

প্রধান অতিথি বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা তার বক্তব্যে বলেন, নোয়াখালী প্রতিদিন যেভাবে নিরপেক্ষ, বস্তুনিষ্ট সংবাদ প্রকাশ করে তা অত্যান্ত প্রসংশনিয়। এ বস্তুনিষ্ঠতার ধারাবাহিকতায় প¦ার্শবর্তী দেশ ভারত থেকে সৃজন বার্তা মৈত্রী সম্মাননা লাভ করে রফিকুল আনোয়ার তার যোগ্যতার প্রমান রাখতে সক্ষম হয়েছেন। আমি নোয়াখালী প্রতিদিনের সম্পাদক রফিকুল আনোয়ারের সফলতা কামনা করি।

বিশেষ অতিথি কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান বাদল তার বক্তব্যে বলেন, নোয়াখালী প্রতিদিন নোয়াখালীর মাটি ও মানুষের একমাত্র মুখপাত্র। এ পত্রিকাটি এখানকার মানুষের সুখ-দুঃখের পাশাপাশি মানবিকতায় ও অনসিকার্য ভুমিকা রাখে। ক্যান্সার আক্রান্ত নাদিয়ার চিকিৎসা সহায়তায সম্পাদক রফিকুল আনোয়ারের ভুমিকা অত্যান্ত প্রসংসনীয় ছিল। রফিকুল আনোয়ারের সৃজন বার্তা মৈত্রী সম্মাননা পদক প্রাপ্তি আমাদের জন্য অহংকার ও গর্বের। আমরা সম্পাদক রফিকুল আনোয়ারের সুস্বাস্থ্য ও র্দীঘায়ু কামনা করি।
সংবর্ধিত অতিথি নোয়াখালী প্রতিদিনের সম্পাদক রফিকুল আনোয়ার তার বক্তব্যে বলেন, আমি ছাত্রজীবন থেকে সাংবাদিকতার প্রতি দুর্বল ছিলাম। অনেক ছড়ায় উৎরায় পেরিয়ে আজকের এ অবস্থানে। আমি মনে করি, আমার এই প্রাপ্তি আমার মাটি ও মানুষের ভালোবাসায় সম্ভব হয়েছে।
তিনি আরো বলেন, নোয়াখালী প্রতিদিন সব বাধা অতিক্রম করে এ অঞ্চলের মৌলিক দাবী আদায়ে সৌচ্ছার থাকবে। তিনি সকলের দোয়া ও সহযোগিতা কামনা করেন।

সভাপতির বক্তব্যে নাগরিক কমিটির আহ্বায়ক ও জেলা পরিষদ সদস্য আকরাম উদ্দিন চৌধুরী সবুজ বলেন, গুনী লোককে সম্মানিত করতে পেরে কোম্পানীগঞ্জবাসী খুবই গর্বিত। কোম্পানীগঞ্জ বাসীর পক্ষ থেকে বস্তুনিষ্ঠ সাংবাদিকতার পথিকৃৎ রফিকুল আনোয়ারকে নাগরিক কমিটির পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন। আমরা বিশ্বাস করি আরো বড় বড় পদক পেয়ে রফিকুল আনোয়ার নোয়াখালীর মুখ উজ্জ্বল করবে। তিনি সংবর্ধনায় আগত সকলকে ধন্যবাদ ও অভিনন্দন জানান।

সংবর্ধনা অনুষ্ঠানে সংবর্ধিত সম্পাদক রফিকুল আনোয়ারকে কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানান। উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি ইস্কান্দার হায়দার চৌধুরী বাবুল ও সাধারণ সম্পাদক নুর নবী চৌধুরী। বসুরহাট পৌরসভার পক্ষ থেকে মেয়র আবদুল কাদের মির্জা, কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের পক্ষ থেকে উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদল, নাগরিক কমিটির পক্ষ থেকে আকরাম উদ্দিন চৌধুরী সবুজ ও হাসান ইমাম রাসেল, যুবলীগের পক্ষ থেকে উপজেলা যুবলীগ সভাপতি আজম পাশা চৌধুরী রুমেল, উপজেলা মহিলা আওয়ামীলীগের পক্ষ থেকে সম্পাদিকা নাজমা বেগম শিফা ও পৌর নেত্রী পারভীন মুরাদ, সরকারি মুজিব কলেজ ছাত্রলীগের পক্ষ থেকে সভাপতি নুর এ মাওলা রাজু ও সাধারণ সম্পাদক মোবারক হোসেন রিয়াদ, রংধনু সাহিত্য পত্রিকার পক্ষ থেকে সম্পাদক মোঃ শাহাদাত হোসেন নিশাদ ও মুজিব কলেজ শাখা কমিটির সদস্যবৃন্দ, নোয়াখালী প্রতিদিন বসুরহাট শাখার পক্ষ থেকে ইনচার্জ মোঃ নাছির উদ্দিন, প্রেসক্লাব কোম্পানীগঞ্জের পক্ষ থেকে সভাপতি প্রশান্ত সুভাষ চন্দ ও সম্পাদক হাসান ইমাম রাসেল, চাটখিল প্রেস ক্লাবের পক্ষ থেকে গুলজার হোসেন সৈকত ও নাসির উদ্দিন, সেনবাগ সোসাইটির পক্ষ থেকে ফখর উদ্দিন ও ফিরোজ আলম রিগান, সুবর্ণচর প্রেস ক্লাবের পক্ষ থেকে ইমাম উদ্দিন সুমন, কবিরহাট প্রেস ক্লাবের পক্ষ থেকে বিধান ভৌমিক প্রমূখ।

Related Post