মিয়ানমারে রোহিঙ্গা মুসলিম হত্যার প্রতিবাদে নোয়াখালীতে মানববন্ধন

ডিসেম্বর ০৬, ২০১৬ ১০:১২:পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: মিয়ানমারের রাখাইন রাজ্যে রোহিঙ্গা মুসলিমদের উপর হামলা, নির্যাতন ও গণহত্যার প্রতিবাদ ও নিন্দা জানিয়ে মানববন্ধন কর্মসূচি পালন করছে নোয়াখালী আইনজীবী সমিতি।
বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টা থেকে ১টা পর্যন্ত নোয়াখালী প্রেসক্লাবের সামেন এক মানববন্ধন অনুষ্ঠিত হয়। আইনজীবী সমিতির সাবেক সভাপতি বি ইউ এম কামরুল ইসলামের সভাপতিত্বে কর্মসূচিতে বক্তব্য রাখেন, সমিতির বর্তমান সভাপতি আবদুর রহমান, প্রাক্তন সভাপতি ও বেগমগঞ্জ উপজেলা চেয়ারম্যান আবদুর রহিম, সাধারণ সম্পাদক বাহার উদ্দিন, সাবেক সাধারণ সম্পাদক আবদুল ওদুদ ভূঞা প্রমুখ। কর্মসুচির পরিচালনা করেন এডভোকেট রবিউল হাসান পলাশ।
এ সময় বক্তারা বলেন, শান্তিতে তথাকথিত নোবিল বিজয়ী সুচি সরকারের ইন্দ্বনে মিয়ানমারের রাখাই রাজ্যে সামরিক বাহিনী রোহিঙ্গা মুসলিমদের উপর হামলা চালিয়ে নির্যাতন, নির্বিচারে গণধর্ষণ ও গণহত্যায় লিপ্ত হয়েছে। নিজেদের মাতৃভূমিতে সরকার দ্বারা নির্যাতন হলেও রোহিঙ্গাদের পক্ষে বিশ্ব বিবেক, বিশ্ব নেতারা বা জাতিসংঘও তেমন কোনো ভূমিকা রাখছে না। আশ্রয় প্রার্থীদের আশ্রয় দিতে আন্তর্জাতিক আইনের বিধান থাকলেও এ দেশের সরকার রোহিঙ্গাদের আশ্রয় দিতে গড়িমশি করছে। বক্তারা বাংলাদেশের সীমান্তে অবস্থানরত এবং যেসব রোহিঙ্গা এ দেশে আসতে চাচ্ছে তাদেরকে আশ্রয় দেয়ার জন্য সরকারের প্রতি জোর দাবী জানান। তারা মিয়ানমারে রোহিঙ্গাদের উপর নির্যাতনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বিশ্বের সকল দেশকে এ হত্যাযজ্ঞ ও নির্যাতন বন্ধে এগিয়ে আসার আহ্বান জানান।

Related Post