শেখ হাসিনার ব্যাঙ্গচিত্র ছড়ানোর অভিযোগে প্রবাসী আটক: এলাকায় ক্ষোভ

জুন ১২, ২০১৫ ০৪:০৬:অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক
প্রধানমন্ত্রী শেখ হাসিনা’সহ কয়েকজন মন্ত্রীর ব্যাঙ্গচিত্র ফেসবুকে ছড়িয়ে দেওয়ার অভিযোগে নোয়াখালীতে নাছির উদ্দিন নামের এক সৌদি প্রবাসীকে আটক করেছে সুধারাম মডেল থানা পুলিশ।
তবে প্রবাসী আটকের ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছে এলাকাবাসী। তারা বলেন, গণতান্ত্রিক দেশের নেতা নেত্রীকে নিয়ে সমালোনা বা ব্যঙ্গ করতেই পারেন দেশের নাগরিকরা। এজন্য কাউকে গ্রেফতার করা অন্যায়। অবিলম্বে আটক প্রবাসীর মুক্তির দাবী করেছে এলাকাবাসী।
বুধবার রাতে সদর উপজেলার নোয়ান্নই ইউনিয়নের রামকৃষ্ণপুর গ্রাম থেকে তাকে আটক করা হয়। বৃহস্পতিবার দুপুরে তাকে আদালতে প্রেরণ করা হয়েছে। আটককৃত নাছির উদ্দিন (২৫) ওই গ্রামের এনায়েত উল্ল্যার ছেলে।
সুধারাম থানা সূত্রে জানা যায়, আটককৃত নাছির উদ্দিন কয়েকদিন যাবত তার মুঠোফোনে ফেসবুক একাউন্টের মাধ্যমে প্রধানমন্ত্রী ও মন্ত্রীদের নিয়ে বিভিন্ন ধরনের ব্যাঙ্গচিত্র পোস্ট এবং শেয়ার করে আসছিল। গোপন সংবাদের ভিত্তিতে এমন খবর পেয়ে রাতে রামকৃষ্ণপুর এলাকায় অভিযান চালিয়ে হাতেনাতে তাকে আটক করা হয়।
সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, এটি সাইবার অপরাধ। ঘটনায় তার বিরুদ্ধে তথ্য প্রযুক্তি সংরক্ষণ আইনে একটি মামলা হয়েছে।

Related Post