সংখ্যা লঘু ব্যক্তি ও গুপ্ত হত্যার প্রতিবাদে মানববন্ধন

জুন ১৪, ২০১৬ ১১:০৬:পূর্বাহ্ণ

mondir

নিজস্ব প্রতিবেদক
সংখ্যা লঘু ব্যক্তি ও গুপ্ত হত্যার প্রতিবাদে মানববন্ধন ‘জাগো মানবতা’ শ্লেগানে নোয়াখালীতে মানববন্ধন ও সমাবেশ হয়েছে। শনিবার দুপুরে বাংলাদেশ পূজা উদ্যাপন পরিষদের জেলা শাখার উদ্যোগে শহরের টাউন হল মোড়ে এ কর্মসূচি পালন করা হয়।
কর্মসূচি পালন উপলক্ষে সকাল থেকে জেলার বিভিন্ন উপজেলা থেকে পূজা উদ্যাপন পরিষদ, হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান ঐক্যপরিষদ, ছাত্র-যুব ঐক্যপরিষদসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ এবং সনাতন ধর্মাবম্বীরা টাউন হলের মোড়ে জড়ো হন।
দুপুর পৌনে বারটায় হত্যা, গুপ্ত হত্যার প্রতিবাদ সম্বলিত ব্যানার নিয়ে তারা সেখানে মানববন্ধন ও সমাবেশ করেন। এতে সভাপতিত্ব করেন হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান ঐক্যপরিষদের জেলা সভাপতি সুধীর রঞ্জন সাহা। বক্তব্য রাখেন, পরিষদের সাধারণ সম্পাদক বিনয় কিশোর রায়, জেলা পূজা উদ্যাপন পরিষদের কোষাধ্যক্ষ তপন কুমার মজুমদার, যুগ্ম সম্পাদক কিশোর চন্দ্র শীল, বাবুল কান্তি মজুমদার, তপন ঘোষ, ছাত্র-যুব ঐক্য পরিষদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক পাপ্পু সাহা, জেলা সাধারণ সম্পাদক উত্তম কুমার দাস প্রমুখ।
বক্তারা বলেন, সম্প্রতিক সময়ে দেশের বিভিন্ন স্থানে একটি সাম্প্রদায়িক গোষ্ঠী সংখ্যালঘু সম্প্রদায়ের লোকদের হত্যার হিং¯্র মিশনে নেমেছে। যার সর্বশেষ শিকার পাবনার একটি আশ্রমের সেবাক নিত্যরঞ্জন । এভাবে একের পর এক হত্যা ও গুপ্ত হত্যার মাধ্যমে ওই গোষ্ঠী দেশকে অস্থিতিশীল করে তুলতে চাইছে। ধর্ম যার যার, রাষ্ট্র সবার। এ দেশ সম্প্রদায়ের জন্য। ’৭১ সালে দেশ স্বাধীন হয়েছে সকল ধর্মের মানুষের অংশগ্রহণে। সমাবেশে বক্তারা চট্টগ্রামের এসপি বাবুল আক্তারের স্ত্রী মিতু হত্যারও প্রতিবাদ জানান। এসব ঘটনার সাথে জড়িতদের দ্রুত গ্রেফতার পূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণেরও দাবী জানান তারা।

Related Post