হাতিয়ায় রোহিঙ্গাদের পুনর্বাসন ঘোষণার প্রতিবাদে মানববন্ধন

জুন ১২, ২০১৫ ০৪:০৬:অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক
‘শান্তির দ্বীপ হাতিয়াতে রোহিঙ্গা নামের বিষ ফোঁড়ার পুর্ণবাসন মানি না মানব না, ভূমিহীনদের পূর্ণবাসন চাই রোহিঙ্গাদের নয়, শান্তিপূর্ণ হাতিয়ায় রোহিঙ্গাদের ঠাঁই নাই, যারা সৃষ্টি করে দাঙ্গা তারাই প্রকৃত রোহিঙ্গা’সহ নানা শ্লোগান সম্বলিত ব্যানার ফেস্টুন নিয়ে মানববন্ধন-সমাবেশ করেছে। গত মঙ্গলবার দুপুরে নোয়াখালী প্রেসক্লাবের সামনের সড়কের দুই পাশ্বে হাতিয়ার শতাধিক কলেজ-বিশ্ববিদ্যালয় পড়–য়া তরুণ হাতিয়ার সন্তান, হাতিয়ার ছাত্র কল্যাণ পরিষদ এবং নোবিপ্রবি ছাত্র ফোরামসহ কয়েকটি সংগঠনের উদ্যোগে এ মানববন্ধন-সমাবেশ হয়েছে।
ঘন্টাব্যাপি এ মানববন্ধন-সমাবেশে বক্তব্য রাখেন, আমরা নোয়াখালীস্থ হাতিয়ার সন্তান কমিটির আরিফুল ইসলাম আরিফ ও রাজ্জাক, হাতিয়া ছাত্র কল্যাণ পরিষদের মজনু খান ও আবুল কাশেম প্রমুখ।
বক্তরা বলেন, দীর্ঘ ১২০বছর ধরে অব্যাহত নদী ভাঙনে বিলিন হাতিয়ার এক লক্ষাধিক পরিবারকে পুর্ণবাসন না করে ভূমিহীনদের অধিকার কেড়ে নিয়ে রোহিঙ্গাদের হাতিয়ায় স্থানান্তর কোনো ভাবেই মেনে নেয়া যায় না। এ ব্যপারে কর্তৃপক্ষকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য তার অনুরোধ জানান। একই সাথে পুরো জেলাবাসীকে ঐক্যবদ্ধ হয়ে এর বিরুদ্ধে রুখে দাঁড়ানোরও আহক্ষান জানানো হয়।

Related Post